শীতে ত্বকের যত্ন winter skin c icon

শীতে ত্বকের যত্ন winter skin c

FnF Studio
Free
1,000+ downloads

About শীতে ত্বকের যত্ন winter skin c

শীতে ত্বকের যত্ন টিপস নিয়ে আমাদের এইবারের আয়োজন । মেয়েদের ত্বকের যত্ন নিয়ে বেশি ভুগতে হয় সারাবছরই। শীতকালে মেয়েদের রুপচর্চা নিয়ে সাজিয়েছি আমাদের অ্যাপটি।

শীতে ত্বকের দাগ দূর করতে কি ব্যবহার করবেন এ নিয়ে ঝামেলা আর পোহাতে হবে না। ত্বকের যত্নে লোশন নাকি গ্লিসারিন সহজেই জানতে পারবেন আমাদের অ্যাপ থেকে।

আপনার ত্বক কি প্রকৃতিগতভাবেই শুষ্ক? আপনার বয়স কি তিরিশ পেরিয়েছে? আপনি কি দিনের মধ্যে বেশিরভাগ সময়টাই শীতাতপনিয়ন্ত্রিত কামরায় কাটান? তা হলে কিন্তু আগামী কয়েকটা মাস আপনাকে একটু বাড়তি সাবধানতা অবলম্বন করতে হবে, না হলে ত্বকের শুষ্কতা খুব ভোগাবে৷ মনে রাখবেন, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে আপনার ত্বক ক্রমশ আর্দ্রতা হারাবে, তাই বিশেষ যত্নআত্তি না পেলেই দেখা দেবে বলিরেখা৷ বয়সের আগেই ত্বকে ভাঁজ পড়বে, তা কুঁচকে যেতেও পারে৷ আশার কথা হচ্ছে, সামান্য একটু সচেতন হলেই কিন্তু এই সমস্যার হাত থেকে নিজেকে বাঁচানো সম্ভব৷শীতকালে শুষ্ক শীতল হাওয়া ও বাতাসে বেড়ে যাওয়া ধুলাবালুর কারণে ত্বক হয়ে যায় খসখসে ও মলিন। এর ফলে দেখা দেয় নানা সমস্যা, যেমন ত্বক ফেটে যাওয়া, ত্বকে চুলকানি ইত্যাদি। তাই শীতকালে ত্বকের সুস্বাস্থ্য রক্ষায় দরকার বাড়তি যত্ন ও সতর্কতা।ত্বকের শুষ্কতা , শীতে শুষ্ক আবহাওয়ার জন্য ত্বক স্বাভাবিক আর্দ্রতা দ্রুত হারিয়ে ফেলে। তাই শীতকালে গোসলে সাবান কম ব্যবহার করুন। আর করলেও ময়েশ্চারাইজিং সাবান ব্যবহার করুন।

হিম হিম আবহাওয়া আর কুয়াশাচ্ছন্ন শিশিরভেজা ভোরের চমৎকার এক দৃশ্য নিয়ে শীত আসে। সেই সাথে থাকে পিঠাপুলির উৎসবসহ আরো কত আয়োজন। কিন্তু এতসব কিছুর মাঝেও শীতের রুক্ষতা আর শুষ্কতা কখনো কখনো আমাদের জীবনযাত্রায় কিছু সমস্যা সৃষ্টি করে। তবে একটু সচেতনতা আর ত্বকের যত্নে এসব সমস্যা থেকে মুক্তি পাওয়া যায় খুব সহজেই। শীতে ত্বকের কিছু সমস্যা আর তার থেকে পরিত্রাণের উপায় সম্পর্কে জেনে নিন। শিশুদের ত্বক খুবই স্পর্শকাতর হওয়াতে শীতকালে শিশুদের নরম ত্বক জলীয়বাষ্প হারিয়ে ফেলে শুষ্ক ও রুক্ষ হয়ে ওঠে তার সাথে দেখা দেয় নানাবিধ সমস্যা। তাইতো আমাদের ছোট্ট সোনামনিদের শীতের শুষ্ক ও রুক্ষ পরিবেশে ত্বকের জন্য চাই বিশেষ যত্ন। এই শুষ্ক মৌসুমে শিশুর বাবা মাকে থাকতে হবে বিশেষ সতর্ক আর মূল কথা হলো শীতে শিশুর ত্বকের যত্ন নিতে বাড়তি প্রস্ততির কোন বিকল্প নেই। শীতে শিশুর ত্বকের কোমলতা ও ময়েশ্চারাইজার এর ভারসাম্য ঠিক রাখা আসলেই একটি বড় চ্যালেঞ্জ। দিনের দৈর্ঘ্য ছোট হয়ে আসার সঙ্গে সঙ্গে দিন দিন কমে আসছে তাপমাত্রাও। বাতাস শুষ্ক হয়ে যাচ্ছে, সঙ্গে সঙ্গে কমে যাচ্ছে ত্বকের গ্লো। এটাই শীতের পূর্বাভাস। তাই এখন থেকেই ত্বকের যত্ন না নিলে ফাটা ত্বক নিয়ে আপনাকে শীত কাটাতে হবে।

যে বিষয়গুলো নিয়ে সাজানো হয়েছে অ্যাপটিঃ-
✅ শীতে ত্বকের সমস্যা ও করণীয়

✅শীতে ত্বকের বাড়তি যত্নে করণীয়

✅আসছে শীত, ত্বকের যত্নে করণীয়

✅ত্বকের যত্নে লোশন নাকি গ্লিসারিন

✅শীতে ত্বকের যত্নে ঘরোয়া ফেসপ্যাক

✅শীতে শিশুর ত্বকের যত্ন ও দৈনন্দিন পরিচর্যা

✅ত্বকের সতেজতা ধরে রাখে ৫ খাবার

✅শীতে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর ৫ উপায়

✅শীতে ত্বকের যত্নে ডিপ ক্লিনজিং

✅শীতে নখের বাড়তি যত্ন

✅শীতে ত্বকের যত্নে চাই ময়েশ্চারাইজার

✅শীতে ফাটা ঠোঁট মসৃণ করার ঘরোয়া উপায়

✅শীতে কোঁকড়ানো চুলের যত্ন

✅শীতে খসখসে পায়ের যত্নে

✅শীতে হাতের জন্য চাই বিশেষ যত্ন

Download link:
https://play.google.com/store/apps/details?id=com.royal_bengal_apps.winter_skin_care_tips

শীতে ত্বকের যত্ন winter skin c Screenshots